অনলাইন শিক্ষা

মাধ্যমিকে ১২ নভেম্বর পর্যন্ত সংসদ টিভি ক্লাস রুটিন প্রকাশিত

মাধ্যমিকে ১২ নভেম্বর পর্যন্ত সংসদ টিভি ক্লাস রুটিন: মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক সংসদ বাংলাদেশ টেলিভিশন এর আমার ঘরে আমার স্কুল কার্যক্রমের মাধ্যমিকে ১২ নভেম্বর পর্যন্ত রুটিন প্রকাশ করেছে মাউশি; আমার ঘরে আমার স্কুল প্রোগ্রামের ১২ অক্টোবর পর্যন্ত প্রকাশিত রুটিন ও বিশেষ নির্দেশনা পিডিএফ রুটিন ডাউনলোড ও দেখুন।

মাউশির ওয়েব সাইটে প্রকাশিত আমার ঘরে আমার স্কুল কার্যক্রম এর ৭ নভেম্বর থেকে ১২ নভেম্বর পর্যন্ত নতুন ক্লাস রুটিন দেওয়া হল।

ডাউনলোড করুন

সংসদ বাংলাদেশ টেলিভিশন এর নতুন রুটিন অনুযায়ী ৬ষ্ঠ থেকে ১০ম নতুন ক্লাস রুটিন সকাল ১০:৪০ মিনিটে আরম্ভ হয়ে দুপুর ০২:৪৫ মিনিট পর্যন্ত চলবে।

এই রুটিনে আগামী ১৫ অক্টোবর কিশাের কিশােরীদের বয়ঃসন্ধিকালীন শারিরিক ও মানসিক স্বাস্থ্য সম্পর্কিত সচেতনতা এবং জীবন দক্ষতা ভিত্তিক শিক্ষা সংক্রান্ত অধিবেশন প্রচারিত হবে (মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষার্থীদের জন্য)

১ম পিরিয়ড – ১১.৪৫- ১২.০৫ –জেমস সেশন: জেন্ডার ও সেক্স
২য় পিরিয়ড – ১২.০৫-১২.২৫ – শাহানা কার্টুন: পর্ব-১- শাহানা ও তার সাথীরা
৩য় পিরিয়ড – ১২.২৫- ১২.৪৫ – আমার জীবন দক্ষতা: ‘আত্মবিশ্বাসী হওয়া’ ও ‘অনুভূতির প্রকাশ’
৪র্থ পিরিয়ড – ১২.৪৫-১.০৫ – আমার জীবন দক্ষতা: ‘স্বাস্থ্য ও পুষ্টি এবং ‘আমি কীভাবে সুস্থ থাকবাে’
০৪ অক্টোবর থেকে ০৮ অক্টোবর পর্যন্ত নিয়মিত সংসদ টিভিতে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের ক্লাস পরিচালিত হবে।

সংসদ টিভিতে প্রচারিত ক্লাস ও শ্রেণি এবং বিষয় ভিত্তিক আলাদা ক্লাস দেখা যাবে এই চ্যানেলে –

সংসদ টিভি লাইভ চ্যানেল

জেলা শিক্ষা কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তার আওতাধীন প্রতিষ্ঠানসমূহকে এবং প্রতিষ্ঠান প্রধান ও শ্রেণি শিক্ষকগণ শিক্ষার্থীদের “আমার ঘরে আমার স্কুল” অনুষ্ঠান সম্পর্কে অবহিত করবেন।

বিশেষ প্রয়ােজনে ক্লাস রুটিন পরিবর্তন হতে পারে। পরবর্তী সপ্তাহের রুটিন যথাসময়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বাংলাদেশ এর ওয়েবসাইটে (www.dshe.gov.bd) জানানাে হবে।

আপনার জন্য বাছাইকৃত তথ্য:

আনসার আহাম্মদ ভূঁইয়া

বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বাংলা নোটিশ ডট কম এর প্রকাশক ও সম্পাদক জনাব আনসার আহাম্মদ ভূঁইয়া। জন্ম ১৯৯৩ সালের ২০ নভেম্বর, কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায়। বাবা আবদুল গফুর ভূঁইয়া এবং মা রহিমা বেগম। এক ছেলে এক মেয়ে। ছেলে আবদুল্লাহ আল আরিয়ান বয়স ৫ বছর। মেয়ে ফাবিহা জান্নাত বয়স ১ বছর। আনসার আহাম্মদ ভূঁইয়া এর শিক্ষাজীবন আনসার আহাম্মদ ভূঁইয়া কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে ২০১৮ সালে ম্যানেজমেন্ট এ স্নাতকোত্তর সম্পন্ন করেন। এরপর তিনি উত্তরা ইউনিভার্সিটি ঢাকা থেকে বিপিএড সম্পন্ন করেন। আজিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে শিক্ষা জীবন শুরু। এরপর আজিয়ারা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং নবাব ফয়জুন্নেসা সরকারি কলেজ লাকসাম উচ্চ মাধ্যমিক স্তরে কিছুদিন ক্লাস করার পর। পারিবারিক কারণে নাঙ্গলকোট হাসান মেমোরিয়াল সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক সম্পন্ন করেন। শিক্ষা জীবনে তিনি কুমিল্লা সরকারি কলেজ এ কিছুদিন রাষ্ট্র বিজ্ঞান বিষয়ে অধ্যয়ন করার পর ভালো না লাগায় পুনরায় ব্যবসায় শিক্ষা বিষয়ে অধ্যয়ন করেন। ছাত্র জীবনে তিনি নানা রকম সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। কর্মজীবন কর্মজীবনের শুরুতে তিনি আজিয়ারা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকতা পেশায় যোগদেন। বেশ কিছুদিন পর তিনি ২০১৯ সালে উন্নত ভবিষ্যতের আশায় কুয়েত পারি জমান। কিন্তু সেখানকার কাজের পরিস্থিতি অনুকুলে না থাকায় পুনরায় আবার বাংলাদেশে ফিরে এসে পূর্বের পদে কাজে যোগদান করে অদ্যাবধি কর্মরত আছেন। এছাড়াও তিনি স্বপ্ন গ্রাফিক্স এন্ড নেটওয়ার্ক নামে একটি মাল্টিমিডিয়া এবং প্রিন্টিং প্রেস প্রতিষ্ঠানের স্বত্তাধীকারী সেই সাথে স্বপ্ন ইশকুল নামক একটি কম্পিউটার ট্রেণিং ইনস্টিটিউট এর মালিকানায় আছেন যেখানে তিনি নিজেই ক্লাস পরিচালনা করেন। লেখা-লেখি ও সাহিত্য কর্ম ছাত্র অবস্থায় তিনি লেখা-লেখি ও সাহিত্য কর্মের সাথে জড়িত আছেন। ২০১১ সালে রাইটার্স এসোসিয়েশন এর ম্যাগাজিনে তার প্রথম লেখা বন্ধু চিরন্তন প্রকাশিত হয়। এর পর তিনি বিভিন্ন পত্র পত্রিকায় গল্প, কবিতা ও প্রবন্ধ রচনা করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close

অ্যাডস্ ব্লকার পাওয়া গেছে!

দয়া করে আমাদের সাপোর্ট করার জন্য আপনার এডস্ ব্লকার ডিজেবল করে পেইজটি রিলোড করুন! ধন্যবাদ